২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে ছাত্র আন্দোলনে শহীদ আবিরের পরিবারের খোঁজ নিলেন ডিসি

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: ছাত্র আন্দোলনে শহীদ বরিশালের সন্তান আবদুল্লাহ আল-আবিরের পরিবারের খোঁজ-খবর নিয়েছেন নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নবাগত জেলা প্রশাসক নগরের গোরাচাঁদ দাশ রোডের ‘মাহমুদালয়’ নামের বাড়িতে গিয়ে শহীদ আবিরের বাবা মিজানুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় জেলা প্রশাসক আবিরের মৃত্যুর ঘটনা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন। এছাড়া তিনি আবিরের পরিবারের খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি আর্থিক সহায়তাসহ ফলের ঝুড়ি তুলে দেন আবিরের বাবার হাতে।

জেলা প্রশাসক সব সময় শহীদ আবিরের পরিবারের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই, সহকারী কমিশনার মো. আবু জাফর মজুমদার প্রমুখ।

সাক্ষাৎ শেষে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, ছাত্র আন্দোলনে শহীদ সব পরিবারের পাশে দাঁড়াবে সরকার। বরিশালে ৩০ জন শহীদের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে আমি শহীদদের পরিবারের সবার কাছে যাবো এবং সরকারের সিদ্ধান্ত অনুযায়ী তাদের সহায়তার চেষ্টা করবো।

তিনি বলেন, বরিশাল জেলায় শহীদদের তালিকা ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সরকার তাদের পুনর্বাসন এবং পাশে দাঁড়ানোর জন্য পদক্ষেপ গ্রহণ করছে। আমরা সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সচেষ্ট আছি।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ১৯ জুলাই রাজধানীর বারিধারা এলাকায় গুলিবিদ্ধ হন আবদুল্লাহ আল আবির (২৪)। ২০ জুলাই সকালে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে চাকরি করতেন।

বরিশাল নগরের গোরাচাঁদ দাশ রোডে আবিরের বাবার মামার বাড়ি। এখানেই ছোট থেকে বড় হয়েছেন আবির। আর তাদের পৈতৃক বাড়ি বরিশালের বাবুগঞ্জ উপজেলার ক্ষুদ্রকাঠি গ্রামে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network