২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

অতি বৃষ্টিতে বরিশালে জলাবদ্ধতা

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: বরিশালে গত দুই দিন ধরে কখনো মাঝারি, কখনো আবার মুষলধারায় বৃষ্টি হচ্ছে। বেড়েছে নদ নদীর পানি। এতে নগরীতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক প্রণব কুমার রয় জানিয়েছেন, আজ রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৭৬ দশমিক ৬ মিলিমিটার।

এ সময় বাতাসের গতিবেগ ছিল ৪৫ কিলোমিটার। ভারী বর্ষণের ফলে কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার শূন্য দশমিক ৩৮ সে. মি. ওপর থেকে প্রবাহিত হচ্ছে। ফলে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল।

বৈরি আবহাওয়ার কারণে বরিশাল নদীবন্দর থেকে অভ্যন্তরীণ রুটের সব ধরনের নৌ চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বরিশাল নৌ বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক। তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে বরিশাল থেকে অভ্যন্তরীণ রুটের সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

এদিকে একটানা বৃষ্টিতে নগরীর বটতলা নবগ্রাম রোড, মুন্সিগ্যারেজ, বগুড়া রোড, কালিবাড়ি রোড, পলিটেকনিক রোড, ভাটিখানাসহ বেশিরভাগ সড়কে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। কোথাও কোথাও বাসা বাড়ির ভেতরে প্রবেশ করেছে পানি। বন্ধ রয়েছে বেশিরভাগ দোকানপাট। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বরিশাল নগরীর বটতলা এরাকার বাসিন্দা রিপন জানান, নগরবাসী সিটি করপোরেশন থেকে ড্রেন পরিষ্কার না করার কারণে অল্প বৃষ্টিতেই নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।এতে সড়কে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে তাদের। জলাবদ্ধতা পরিস্থিতি নিয়ে শিক্ষার্থী অর্নব জানান, তাদের শিক্ষা প্রতিষ্ঠানেও জমেছে পানি। শিক্ষার্থীরা বিদ্যালয়ে গিয়ে বন্ধ পেয়ে ফিরে যাচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network