১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুয়াকাটায় তীব্র গরমে অসুস্থ হয়ে হাসপাতালে দুই স্কুলশিক্ষার্থী

আপডেট: এপ্রিল ২৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি:: পটুয়াখালীর কুয়াকাটায় ‘কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের’ দুই শিক্ষার্থী ক্লাস চলাকালীন সময়ে অতিরিক্ত দাবদাহে অসুস্থ হয়ে পড়ে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ষষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থীরা অসুস্থ হলে দ্রুত তাদেরকে ক্লাস রুম থেকে বের করে প্রাথমিক চিকিৎসা করা হয়।

জানা যায়, ক্লাস চলাকালীন সময়ে বেশ কিছুক্ষণ বিদ্যুৎ না থাকায় মোসা. কারিমা ও মো. ইমান ইসা নামের ওই দুই শিক্ষার্থী অসুস্থ হয়। পরে ওই শিক্ষার্থীদের বাইরে নিয়ে এসে পানি পান করান এবং ভবনের নিচে বাতাসের ব্যবস্থা করলে তারা সুস্থ হয়। পরে শিক্ষকরা তাদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়। অন্য শিক্ষার্থীদেরকে খোলা জায়গায় রাখা হয়।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, সোমবার সকাল দশটা ক্লাস শুরুর কথা থাকলেও আমরা এর আগেই ক্লাস শুরু করি। দুপুর একটার মধ্যে শিক্ষার্থীদের ছেড়ে দেই। এরমধ্যে সাড়ে দশটার দিকে বিদ্যুৎ না থাকার কারণে এই শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে। সঙ্গে সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। বিদ্যুৎ অফিসে ফোন করেছি পরে বিদ্যুৎ দিয়েছে। এছাড়া অনেক শিক্ষার্থী মাথা ব্যথাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে এখন।

কলাপাড়া উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান খান জানান, অসুস্থ হওয়ার সঙ্গে সঙ্গে খবরটা পেয়েছি। এখনই শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনুযায়ী চিকিৎসা নেয়ার কথা বলা হয়েছে। অতিরিক্ত গরমে এই ধরনের সমস্যা হচ্ছে, গাছের ছায়া এলাকায় থাকার পরামর্শ দিচ্ছি।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network