১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মানবপাচার মামলায় বাবা-ছেলে গ্রেফতার

আপডেট: মে ১৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মানবপাচার মামলায় গ্রেফতারকৃত বাবা-ছেলে

ঝিনাইদহের কোটচাঁদপুর এলাকায় অভিযান চালিয়ে মানবপাচার মামলার পলাতক দুইজন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার বিকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- যশোরের চৌগাছা থানাধীন স্বরূপদা গ্রামের ইয়াসির আরাফাত ওরফে সবুজ (৩৪) এবং আব্দুর রহিম (৫৫)। তাঁরা সম্পর্কে বাবা-ছেলে। মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আসামি ইয়াসির আরাফাত একজন মানব পাচারকারী চক্রের প্রধান সদস্য এবং অপর গ্রেফতারকৃত আসামি তারই পিতা আব্দুর রহিম মানব পাচারকারী চক্রের অন্যতম সক্রিয় সদস্য। আসামিগণ বেশ কয়েকজনকে বিদেশে পাঠায় এবং ভিকটিমদের আস্থা অর্জন করতে সক্ষম হয়। পরবর্তীতে আস্থা অর্জনের মাধ্যমে হরিণাকুন্ডু উপজেলার বিভিন্ন এলাকা হতে দরিদ্র ১৯ জন সদস্যদের নিকট হতে মালয়েশিয়ায় পাঠানোর নাম করে আসামিগণ ৯৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়। ভিকটিমদেরকে মালয়েশিয়ার ভুয়া ভিসার মাধ্যমে বিমানের ভুয়া টিকেট দেখায় এবং ফ্লাইটের কথা বলে ঢাকার পল্টনে ভাড়াকৃত বাসায় কয়েকটি গ্রুপে ভিকটিমদের আটকে রেখে অনেক মারধর করে হত্যা করার হুমকি দেয়। এক পর্যায়ে আসামি, মামলার বাদি ভিকটিমকে লোহার রড দিয়ে পেটে আঘাত করে গুরুতর জখম করেন এবং জোরপূর্বক মালয়েশিয়া পাচার করার হুমকি প্রদান করেন। এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৩ই মে ২০২৪) র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার সদর থানার মানবপাচার মামলার অন্যতম প্রধান পলাতক আসামি ঝিনাইদহের কোটচাঁদপুর থানা এলাকায় অবস্থান করছেন। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ বিকালে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত মানবপাচার মামলার প্রধান পলাতক আসামি ইয়াসির আরাফাত ওরফে সবুজ এবং তাঁর পিতা আব্দুর রহিমকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামিদ্বয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তাদরেকে ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার। 

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network