২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গলাচিপায় নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

আপডেট: মার্চ ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি:: পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণের আয়োজন করেছে।

রবিবার ভোর ৫টা ১২ মিনিটে উপজেলা প্রশাসনের আয়োজনে গলাচিপা থানা প্রাঙ্গণ থেকে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ও বাণিজ্যিক ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ভোর ৫টা ৫৭ মিনিটে শহরের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন ও উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। এছাড়াও গলাচিপা থানা, গলাচিপা পৌরসভা, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গলাচিপা প্রেস ক্লাব, লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন, আ খ ম জাহাঙ্গীর হোসাইন ফাউন্ডেশন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা পূজা উদযাপন পরিষদ, গলাচিপা কেন্দ্রীয় কালীবাড়ি মন্দির কমিটিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মোর্শেদ তোহা, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন তালুকদার, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network