২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি, ৩ পরিবার কেয়ারেন্টিনে

আপডেট: মার্চ ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজিস্ব প্রতিবেদক- বরিশালের বাবুগঞ্জে এক ব্যাক্তিকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বরিশাল শেবাচিম হাসপাতালের ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর তার বাড়িসহ আশপাশের ৩ টি বাড়ির সকল সদস্যদের হোমকেয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন প্রশাসন। বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)নুসরাত জাহান খান, উপজেলা মেডিকেল অফিসার ডা. নাহিদ ও বাবুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) মো. মিজানুর রহমান হোমকেয়ারেন্টিন ঘোষণা দেন।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বন্দর এলাকার এক ভাড়া বাসিন্দা কাঁশি, জ্বর, গলা ব্যাথাসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গোপনে বাসায় অবস্থান করছেন। এমন সংবাদ লোকালয়ে জানাজানি হলে গতকাল বরিবার রাতে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে আত্মগোপনে চলে যান তিনি।

এ দিকে আজ সোমবার খবর পেয়ে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. নাহিদ ও বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃধা মু. আক্তার-উজ-জামান মিলনসহ প্রশাসনের কর্মকর্তার এলাকার ওই মহল্লায় যান এবং যে বাড়িতে অসুস্থ ব্যাক্তি ভাড়া থাকতেন ওই বাড়িসহ আশপাশের ৩ টি বাড়ির সকল সদস্যদের হোম কোয়ারেন্টিন থাকার নির্দেশ দেন। তাদের আগামী ১৪ দিন বাড়িতে হোমকেয়ারেন্টিনে থাকার নির্দেশনা প্রদান করে লিফলেট লাগিয়ে দেওয়া হয়।

এদিকে আত্মগোপনে থাকা ওই ব্যাক্তিকে অবস্থান নিশ্চিত করেন তাকে শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার বলেন, তার শরীরের অবস্থা দেখে প্রাথমিকভাবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ পাওয়া গেছে। তবে পুরোপুরি নিশ্চিত না হয়ে কিছু বলা যাচ্ছেনা। আমরা দ্রুতই তাকে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত জাহান খান জানান, খবরটি জানার সাথে সাথে ওই এলাকার ৩ টি বাড়ির সদস্যদের হোমকোয়ারেন্টিন মেনে চলার নিদের্শনা দেওয়া হয়েছে। তবে এতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। ওই এলাকা বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network