২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

করোনাভাইরাসে আতঙ্কে না হয়ে, সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান: মেয়র লোকমান

আপডেট: মার্চ ৩১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জিয়াউল হক আকন-  বরিশালের বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বারবার নির্বাচিত স্বনামধন্য পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া দেশবাসীকে যার যার অবস্থান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে গণসচেতনতা ও সরকারের নির্দেশনা মেনে চলার আহব্বান জানান।

বিনা প্রয়োজনে ঘর থেকে বাহিরে না আসা ও সর্বক্ষণিক নিজ বাস গৃহে অবস্থান করার জন্য অনুরোধ করেন। করোনা ভাইরাস আতঙ্কে বিচলিত না হয়ে, আপনার আমার সকলের উচিত সামাজিক দূরত্ব বজায় রাখা।

আমরা যদি এই মুহূর্ত থেকে একটু দায়িত্বশীল আচরণ না করি কোন প্রকার রুলস, নিয়ম, জরিমানা, কিছুতেই আমাদের এই ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা করতে পারবে না।

তাই এ কারণে এখন থেকে আমাদের সকলের সচেতন ও দায়িত্বশীলতার আচরণ করতে হবে।

করোনা ভাইরাসের আক্রান্তের কোন বয়স নেই এই ভাইরাসে যে কেউ আক্রান্ত হতে পারে। একজন চেনা শত্রু সাথে যুদ্ধ করা যায় করোনার সম্পর্কে আমরা এখন নতুন নতুন তথ্য পাচ্ছি সোশ্যাল ডিসটেন্স এর কারণে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব এ কারণে ৩ ফুট থেকে ৬ ফুট ডিসটেন্স থাকতে বলা হয়েছে।

আর অচেনা শত্রু সাথে যুদ্ধ করার মতো যথেষ্ট পরিমাণে রসদ আমাদের কারো কাছেই নেই উন্নত দেশ হোক আর আমাদের দেশ হোক। তাই করোনা প্রতিরোধের জন্য আমাদের বেশি সচেতন হতে হবে, না হলে প্রতিকার করা কঠিন হয়ে দাঁড়াবে।

ইতিমধ্যে তার নির্দেশনা ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজান এর ব্যবস্থাপনায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ তার প্রতিষ্ঠিত ক্রাইম রিপোর্টার সোসাইটির মাধ্যমে পুরো উপজেলায় বিভিন্ন রকম কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন।

বাকেরগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়ন হাট-বাজার অলিগলিতে জীবাণুনাশক স্প্রে প্রদান, গণসচেতনতার জন্য লিফলেট প্রদান, মাইকিং, নিজ বাস গৃহে অবস্থান, বাহিরে বের হলে মাস্ক ব্যাবহার করা সহ বিভিন্ন সচেতনতার মূলক কর্মসূচি চলমান। গনসচেতনতা ও দায়িত্বশীল আচারন করতে বিভিন্নভাবে পদক্ষেপ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় পৌরসভার কাউন্সিলরদের ভিন্ন রকমের কর্মসূচি করে যাচ্ছে ও পৌরবাসী সহ দেশবাসী লকডাউনে অবস্থান করার কারণে কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবী মানুষেরা তাদের কথা চিন্তা করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা পূরণের লক্ষ্যে সরকারি ও ব্যক্তি উদ্যোগে বিভিন্ন রকম কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। ইউনিয়ন চেয়ারম্যান নেতা কর্মী সকলে তার আহব্বানে ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে করোনা ভাইরাসের সংক্রমণ রক্ষা করতে কাজ করে যাচ্ছেন।

পাদ্রীশিবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ হাসান বাবু অনুসন্ধন ২৪ সংবাদমাধ্যমকে জানান দেশের এমন সংকট মূহুর্তে দায়িত্বশীল নেতা জনাব মোঃ লোকমান হোসেন ডাকুয়া ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ভাইয়ের মহতী উদ্যোগে আমরা নিরালস কাজ করে যাবো।

জতদিনে এই সংকট মূহুর্ত নিরসন না হয় ততোদিন সরকারের সহযোগিতার পাশাপাশি ব্যাক্তিগত তহবিল থেকেও অসহায় মানুষদের সহযোগিতা ও তাদের পাশে থাকবো।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network