১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালের সাধারন মানুষদেরকে সুস্থ রাখতে দিন-রাত কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসক- অজিয়র রহমান

আপডেট: মে ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 নিজস্ব প্রতিবেদক  ॥ বরিশালে প্রাণঘাতী কোভিড-১৯ ভাইরাসের প্রাদুর্ভাবে ছোবলের মুখে বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ড ও বরিশাল সিটি কর্পোরেশন সহ বরিশাল জেলার ১০ উপজেলার গৃহহীন হয়ে পড়া নিম্ন আয়ের কর্মহীন অসহায়, দুস্থ ও দরিদ্র মানুষকে ক্ষুদা মুক্ত রাখার লক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তার জন্য নগদ ১ কোটি ৫৮ লক্ষ ৯০ হাজার টাকা ও ৩৩শ’ মেট্রিক টন চাল ত্রান সমাগ্রী উপহার বিতরনের পাশাপাশি জনসাধারনকে করোনা থেকে মুক্ত রাখতে নগরী ও জেলার বিভিন্ন উপজেলায় মাইকিং প্রচার-প্রচারনা কার্যক্রম পরিচালনা করা সহ জীবাণুনাশক স্প্রে ছিটানোর মাধ্যমে নগরীর ও জেলার পরিবেশ ও সাধারন মানুষদেরকে সুস্থ রাখতে সুষ্ট রাখার লক্ষে নিখুত পরিচালনার করার জন্য দিন-রাত নিন্দ্রাহীনভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

জেলা প্রশাসকের মিডিয়া সেলের তথ্যমতে জানা গেছে বিশ্বব্যাপি করোনা ভাইরাসের প্রভাবের ছোয়া স্বাধীন বাংলাদেশের আবহাওয়া পরিবেশে আঘাত আনার পর থেকে গত ২৬ই মার্চ থেকে ৮ই মে পর্যন্ত একটানা ৪৪দিনে বরিশাল সিটির ৩০টি ওয়ার্ডের
অলিগলি সহ বিভিন্ন বস্তি কোলোনীতে নিজ স্ব শরীরে উপস্থিত থেকে অসহায় দুস্থ ও কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের পাশে দাড়িয়ে প্রতিবন্ধি,মান্ধাতা গোষ্ঠি, শিশু সহ ও বিভিন্ন সংগঠনকে প্রধানমন্ত্রীর দেয়া অর্থ ও ত্রান সকল স্তরের মানুষের মাঝে পৌছে দেয়ার জন্য দক্ষ পরিচালনাÍ মাধ্যমে তিনি কাজ করে গেছে।

করোনার এ সময়কালে বরিশাল মহানগর সহ বরিশাল জেলার ১০ উপজেলায় ১ লক্ষ ৬২ হাজার ৯শত মেট্রিক টন চাল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয় করার জন্য ৮৭ লক্ষ ৮০ হাজার টাকা ও শিশু খাদ্য
বাবদ ১৭ লক্ষ ৯৫ হাজার টাকা বিতরন করেছেন।
যা এপর্যন্ত বরিশাল জেলায় সর্বমোট ২লক্ষ ৮শত মেট্রিক টন চাল ও নগদ ১ কোটি ১৭ লক্ষা টাকা এবং শিশু খাদ্য বাবদ ২৭ লক্ষ টাকা বরাদ্ধ দিয়েছেন।

অন্যদিকে বরিশাল জেলায় বরাদ্ধ দেয়া জেলা প্রশাসকের ভান্ডার থেকে বরিশাল সিটি
কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অর্থ থেকে ৫শত মেট্রিক টন চাল ও নগদ ১৪ লক্ষ ৯০ হাজার টাকা বিসিসি নির্বাহী কর্মকর্তার হাতে পৌছে দেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

একই সময় জেলা প্রশাসক বিরামহীম ভাবে নগরী সহ জেলায় ত্রান বিতরনের কার্যক্রম পরিচালনা করছেন অপরদিকে সাধারন মানুষকে করোনা ভাইরাস মোকাবেলা প্রতিরোধের লক্ষে জেলার বিভিন্ন উপজেলা ও নগরীতে জীবাণুনাশক স্প্রে ছিটানো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদ্বারা মোবাইল কোর্টের মাধ্যমে মানুষকে নিরাপদ, সুস্থ থাকার সর্তক বাতা পৌছে দেয়া, মাস্ক বিতরন সহ প্রচার প্রচার কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান। একইভাবে অসহায়দের ক্ষুদামুক্ত রাখার কাজই তিনি করছেন না। সেই সাথে সর্বক্ষণ নজর রাখছেন শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ জেলার বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিযুক্ত করোনা যুদ্ধা (চিকিৎসক) ও আক্রান্ত ব্যাক্তিদের প্রতি।

এ বিষয়ে জেলা প্রশাসক বিভিন্ন সময়ে গণমাধ্যমকে বলেছেন এই করোনা দূর্যোগ সময়ে কোন কাজে কেহ অনিয়ম করার চেষ্ঠা করলে তিনি তা বরদাস্ত করবেন না এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে যতদুর সম্ভব অসহায় দুস্থ ও কর্মহীন মানুষের পাশে
থাকার সর্বাত্মক চেষ্ঠা তিনি করবেন বলে নগরবাসী সহ জেলা বাসীকে আশাাবাদ ব্যক্ত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network