২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখ ৬৭ হাজার ছুঁইছুঁই, আক্রান্ত ৬০ লাখ ৩০ হাজার

আপডেট: মে ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৮০৯ জনে। আর আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৩০ হাজার ২৯৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৫৯ হাজার ২৫০ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।
 
আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪ হাজার ৫৪২ জন।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ২২২ জন।
তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ২২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন।
এছাড়া ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ৭১৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৩৫ জন। স্পেনে করোনায় ২৭ হাজার ১২১ জনের মৃত্যু ও ২ লাখ ৮৫ হাজার ৬৪৪ জন আক্রান্ত হয়েছেন।
 
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৯৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network