১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে স্কুলের আলমারিতে ব্যালটের মুড়ি, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি: বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনের আড়াই মাস পর ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভোট কেন্দ্র বাঘমারা বড়দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমারিতে কলম খুঁজতে গিয়ে দুইশ ব্যালট পেপারের মুড়িপত্র (২টি মুড়িবই) উদ্ধারের ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উপজেলার বাঘমারা বড়দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-নাইটগার্ড মিন্টু বয়াতি রোববার দুপুরে বিদ্যালয়ের আলমারিতে কলম খুঁজতে গিয়ে দুইশ ব্যালট পেপারের মুড়িপত্র (মুড়িবই) পান। মুড়িপত্রগুলো ওই বিদ্যালয়ে ভোট কেন্দ্রে সদ্যসমাপ্ত হওয়া উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত আসনের নির্বাচনের। ইউপি নির্বাচনের প্রথম ধাপে গত ২১ জুন উপজেলার ৭টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে উপজেলা ৭টি ইউনিয়নের মধ্য বার্থী ইউপিসহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায়  আওয়ামী লীগের মনোনীত ৬ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বার্থী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী খায়রুল আহসান অভিযোগ করে বলেন, বিগত ইউপি নির্বাচনে ব্যাপক দুর্নীতি করে আমাকে পরাজিত করা হয়। আমি অভিযোগ করলেও প্রশাসন তা আমলে নেয়নি। এখন স্কুলের আলমারি থেকে ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধার হওয়ায় অনিয়ম ও দুর্নীতির বিষয়টি পরিষ্কার হলো। একই অভিযোগ করেন পরাজিত সংরক্ষিত সদস্য প্রার্থী শিপ্রা রানী বিশ্বাস। তারা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network