১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বেকার যুবতী নারীদের কর্মসংস্থানের লক্ষে সেলাই মেশিন প্রশিক্ষনের উদ্বোধন

আপডেট: মে ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

 

গৌরনদী প্রতিনিধি ঃ বরিশালের গৌরনদীতে প্রত্যন্ত গ্রামঞ্চলের নারীদেরকে স্বাবলম্বী করার প্রত্যয়ে ও বেকার যুবতী নারীদের কর্মসংস্থানের লক্ষে ৫ম সেলাই মেশিন প্রশিক্ষন এর উদ্বোধন করা হয়।

বুধবার সকালে গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের দক্ষিন বাউরগাতি আনন্দপুর মিশনের পার্শবর্তী গ্রামীণ নারীদের স্বাবলম্বী করতে ৫ম সেলাই মেশিন প্রশিক্ষন সেন্টারের উদোধনে দক্ষিন বাউরগাতি আনন্দপুর ব্যাপিষ্ট মিশন এর সভাপতি মি সুধাংশু বোসের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন, বৈশাখী মেন্ডিজ। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, মি. নোয়েল গ্রেগবী মেন্ডিজ, ব্যাপিষ্ট মিশনের সম্পাদক যোসেফ ঘরামী, সদস্য লাকী মিত্র, শান্তি ঘরামী ও সেলাই প্রশিক্ষকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সেলাই প্রশিক্ষন সেন্টারের নির্বাহী পরিচালক বৈশাখী ম্যান্ডিজ জানান, গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার প্রত্যন্ত গ্রামঞ্চলের নারীদেরকে স্বাবলম্বী করার প্রত্যয়ে ও বেকার যুবতী নারীদের কর্মসংস্থানের লক্ষে ১৫টি সেলাই প্রশিক্ষন সেন্টার খোলার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই উপজেলায় ৫টি প্রশিক্ষন সেন্টারের উদ্বোধন করা হয়েছে। প্রত্যেকটি সেন্টারে গ্রামীণ নারীদের স্বাবলম্বী করতে প্রাথমিক পর্যায়ে ১০ জন করে ২০ জন নারী বিনামূল্যে সেলাই কাজ শিখতে পারবেন বলে তিনি জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network