২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

জীবননগরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা আদায়

আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ বিডি টোয়েন্টিফোর 

চুয়াডাঙ্গার জীবননগরে বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে করা হয়েছে ৭০ হাজার টাকা জরিমানা। বৃহস্পতিবার (২৯শে ফেব্রুয়ারি ২০২৪) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জীবননগর উপজেলার হাসপাতাল রোড এলাকায় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অংকন ডায়াগনস্টিক ও মেডিকেল সেন্টারে অভিযানকালে ল্যাবে মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও মেডিসিন রাখা, ল্যাবের ফ্রিজে নিয়মবহির্ভূতভাবে কাঁচা মাছ-মাংস, দুধ ইত্যাদি সংরক্ষণ করা এবং এমবিবিএস ডাক্তার ও নির্ধারিত টেকনিশিয়ান ব্যতীত অন্যদের দিয়ে আল্ট্রাসনো ও এক্সরে করানোর প্রমাণ পাওয়া যায়। এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. আসাদুজ্জামান রিপনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই আইনে আলহেরা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. নুরুল আমিনকে করা হয় ৩০ হাজার টাকা জরিমানা।

এছাড়া অনুমোদন ব্যতীত ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা ও সেবার মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স লাইফ কেয়ার ডক্টরস চেম্বারের মালিক মো. রোকিনুজ্জামান তাসিরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় ১০ হাজার টাকা জরিমানা এবং এক সপ্তাহের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

চুয়াডাঙ্গা সিভিল সার্জনের প্রতিনিধি জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. মোস্তাফিজুর রহমান, স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান এবং জীবননগর থানার এসআই সৈকত পাড়ে সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network