৪ঠা আগস্ট, ২০২০ ইং, মঙ্গলবার

শিরোনাম
মুলাদীতে পেয়ারা ব্যবসায়ী বজ্রপাতে নিহত রূপসা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফলজ বৃক্ষ রোপন সরকারী মুলাদী কলেজে বৃক্ষরোপন করেন ঢাকাস্থ মুলাদী সমিতি উজিরপুরে ফুটবল খেলায় দন্দের জের ধরে কিশোর গ্যাং এর হামলা, ব্যাবসায়ী আহত মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্সে জীবনের ঝুকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন ডাক্তারগন উজিরপুর বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে কবির হোসেন কাজিরচর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মুলাদী উপজেলা চেয়ারম্যানের মায়ের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত কুড়িগ্রাম জেলা যুবদলের কমটি নিয়ে বাণিজ্যের অভিযোগ ব্যাপক তোলপাড়ের সৃষ্টি মুলাদীতে দুই মাসের মধ্যে বয়াতী বাড়ীর রাস্তার ব্রীজের এপ্রোজ কালর্ভাট বিলিন

এশিয়া কাপ ‘বাতিল’

আপডেট: জুলাই ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

করোনা ভাইরাস সংকটের কারণে এবার এশিয়া কাপ আর হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলি। যদিও এ ব্যাপারে আয়োজক পাকিস্তান, এশিয়ান ক্রিকেট কাউন্সিল বা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের বসার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে টি-টোয়েন্টি এই টুর্নামেন্টটি নিয়ে অনেক দিন ধরেই অনিশ্চয়তার খবর ভেসে আসছিল। এবার বিসিসিআই সভাপতি পরিষ্কার করেই জানিয়ে দিলেন আসরটি এবার আর হচ্ছে না।

৮ জুলাই নিজের ৪৮তম জন্মদিন উপলক্ষে কলকাতার বাংলা দৈনিক আনন্দবাজারকে দেওয়া বিশেষ এক সাক্ষাৎকারে এশিয়া কাপ নিয়ে সৌরভ বলেন, “এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে। এ বারে আর হচ্ছে না। আমরা আইসিসি’র সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে।”

“তার পরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।”

এশিয়া কাপ নিয়ে যেমন দীর্ঘদিন ধরে অনিশ্চয়তার খবর আসছিল, তেমনি অনিশ্চয়তার গুঞ্জন আছে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সৌরভ বলেন, “আইসিসি হয়তো চেষ্টা করছে, সব দিক ভালোভাবে দেখে নিতে যে, বিশ্বকাপ আয়োজনের আর কোনো সম্ভাবনা আছে কি-না। বিশ্বকাপ থেকে হওয়া মুনাফা থেকে সব দেশকে আর্থিক অনুদানও দেওয়া হয়। তা থেকে ক্রিকেট উন্নয়নের অনেক কাজ হয়। নানা দিক নিয়ে ভাবতে হচ্ছে। তাই হয়তো আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি।”

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network