১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

ইস্তাম্বুলে তাকসিম স্কয়ারে মসজিদ উদ্বোধন করলেন এরদোয়ান

আপডেট: মে ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক:: তুরস্কের ইস্তাম্বুলে তাকসিম স্কয়ারে স্থানীয় সময় গতকাল শুক্রবার একটি মসজিদের উদ্বোধন করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এ সময় তিনি বলেছেন, তাকসিম স্কয়ারের মসজিদ ইস্তাম্বুলের অন্যতম গুরুত্বপূর্ণ স্থানে পরিণত হলো। এটিই এই এলাকার প্রথম মসজিদ। খবর এএফপি ও বিবিসির।

এই মসজিদের ভেতর চার হাজার মানুষ একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন। মসজিদ উদ্বোধনের সময় এরদোয়ান বলেন, এই এলাকায় কোনো মসজিদ ছিল না। মুসল্লিরা মাটিতে পত্রিকা বিছিয়ে নামাজ আদায় করতেন।

নামাজ পড়তে আসা মানুষেরা নতুন এই মসজিদের প্রশংসা করেছেন। মসজিদটি অটোমান সাম্রাজ্যের বৈশিষ্ট্য আর আধুনিক স্থাপত্যের সমন্বয়ে নির্মাণ করা হয়েছে।উদ্বোধনের পর মসজিদটিতে নামাজ আদায় করেন অনেক মানুষ। অনেকে ভেতরে জায়গা না পেয়ে মসজিদ চত্বরে বসে নামাজ আদায় করেন।

আবুজের কচ নামের এক ব্যক্তি বার্তা সংস্থা এএফপিকে বলেন, ওই এলাকায় মানুষের তুলনায় মসজিদ কম। তিনি বলেন, যাঁরা এটি বানিয়েছেন, আল্লাহ তাঁদের ভালো করুন।১৯৯০–এর দশকে ইস্তাম্বুলের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন এরদোয়ান। সে সময় তিনি তাকসিম স্কয়ারে মসজিদ প্রতিষ্ঠার কথা বলেছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network