২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ড্রাগন ফল নিয়ে অপপ্রচারকারী ইউটিউবারদের শাস্তির দাবিতে জীবননগরে মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

চুয়াডাঙ্গার জীবননগরে ড্রাগন চাষিদের মানববন্ধন

ড্রাগন ফল নিয়ে অপপ্রচারকারী ইউটিউবারদের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গার জীবননগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জীবননগর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর, মেহেরপুর জেলার ড্রাগন চাষি ও সচেতন নাগরিকগণের অংশগ্রহণে সোমবার (২৫শে ডিসেম্বর ২০২৩ খ্রি.) সকাল সাড়ে ৯টার সময় জীবননগর মুক্তমঞ্চ প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চাষি রমজানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা রাখেন জীবননগর উপজেলা বালাইনাশক পরিবেশক সমিতির আহ্বায়ক আহসান হাবিব বকুল, ড্রাগন চাষি আব্দুল আজিজ, শাহ শরিফুল ইসলাম ছোট বাবু, জসিম উদ্দিন, রাজেদুল ইসলাম, রুহুল আমিন রিটনসহ অন্যান্য ড্রাগন চাষি।

এসময় তাঁরা অভিন্ন বাক্যে বলেন, ‘ড্রাগন ফল নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছে তাঁরা কিন্তু এই চাষির ঘরেই জন্ম নিয়েছেন। তাই আপনারা চাষিদের নিয়ে অপপ্রচার চালাবেন না। অপপ্রচার চালালে মরেও কিন্তু শান্তি পাবেন না। ড্রাগন চাষ কিন্তু যে সে করতে পারেন না। এটা অনেক ব্যয়বহুল। অনেকেই ব্যাংক থেকে ঋণ নিয়ে ড্রাগন চাষ করছেন। এভাবে অপপ্রচার চালালে তাঁরা কিন্তু আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে ঋণখেলাপি হয়ে যাবে। এজন্য যারা অপপ্রচার চালাচ্ছে তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে।’

উল্লেখ্য, সম্প্রতি সময়ে বেশকিছু ইউটিউব চ্যানেলে প্রচার করা হয় ড্রাগন ফলে একধরনের টনিক ব্যবহার করে মোটাতাজা করা হচ্ছে যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এ ধরনের খবরে বাজারে ড্রাগন ফলে বেচাকেনা অনেকাংশে কমে যায়। তবে চাষিদের দাবি ড্রাগন ফলে ক্ষতিকর কোনো টনিক ব্যবহার করা হয় না।

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network