২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আজ বসন্ত, আজ ভালোবাসার দিন

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ:: শীতের রুক্ষতাকে বিদায় করে আজ প্রকৃতিতে ফাল্গুনের হাওয়া। আজ বাতাসে বসন্তের উন্মাদনা। আজ ফাল্গুনের প্রথম দিন, আজ বসন্ত। প্রেম ঋতু হিসেবে পরিচিত বসন্তের প্রথম দিনে আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) একইসঙ্গে পালিত হচ্ছে ভালোবাসা দিবস।

একদিকে বাসন্তী রং অন্যদিকে ভালোবাসার রংয়ে আজ মিলেমিশে একাকার মানুষ ও প্রকৃতি।

ইংরেজি বর্ষপঞ্জির ১৪ ফেব্রুয়ারি দিনটি ভালোবাসা দিবস হিসেবে সারাবিশ্বে পরিচিত। বাংলাদেশেও দিবসটি ঘিরে ব্যাপক আগ্রহ রয়েছে তরুণ প্রজন্মের মধ্যে। অন্যদিকে, বাংলা পঞ্জিকার একাদশতম মাস।

কয়েক বছর ধরে একই দিনে উদযাপিত হয়ে আসছে পয়লা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস। গ্রেগরিয়ান বর্ষপঞ্জির সঙ্গে সমন্বয় করে বাংলা বর্ষপঞ্জির সংস্কার করায় এখন একই দিনেই পড়েছে দুটি উৎসব। রাজধানীসহ সারাদেশে বিভিন্ন আয়োজন ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সারাদিন ঘোরাঘুরি করে কাটাবে ভালোবাসার মানুষগুলো। তাদের পরনে লাল, নীল, সাদা, বেগুনি, গোলাপি বিভিন্ন রঙের পোশাক আর সাজসজ্জায় ভালোবাসার দিনটি যেন বর্ণিল রঙে রঙিন হয়ে উঠবে। এই দিনে মোড়ে মোড়ে অস্থায়ী ফুলের দোকানে দিনভর বিক্রি হয় গোলাপ, গাঁদাসহ নানা ধরনের রঙিন ফুল। তরুণ-তরুণীরা বিভিন্ন রঙে রাঙিয়ে তোলে রাজধানীর রাজপথ, বইমেলা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুশোভিত সবুজ চত্বর, পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কসহ পুরো নগরী। বোটানিক্যাল গার্ডেন, রমনা পার্ক, বলধা গার্ডেন, সোহরাওয়ার্দী উদ্যান, ধানমন্ডি লেক, বনানী লেক, মিন্টো রোড, হেয়ার রোড, চারুকলার পেছনের সবুজ প্রাঙ্গণ ফুলে ফুলে বর্ণিল, উচ্ছল-উজ্জ্বল হয়ে ওঠে ভালোবাসা ও ফাল্গুন উদযাপনে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network