৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ঈদের দিন সড়কে ঝরল ১০ প্রাণ

আপডেট: এপ্রিল ১১, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: পবিত্র ঈদুল ফিতরের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) সড়ক দুর্ঘটনায় সারাদেশে ১০ জন মারা গেছেন।

নেত্রকোনা

নেত্রকোনার কলমাকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল খাদে পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। বিকেলে উপজেলার সীমান্ত সড়কের লেংগুড়া ইউনিয়নের চিংন্নী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- উপজেলা নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের কবির মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৪), আমতলা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে হালিম মিয়া (২২) ও হাটশিরা শিবনগর গ্রামের মজিবুর মিয়ার ছেলে নবী হোসেন (৩৫)।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, ঈদ উপলক্ষে দুপুরে তিন যুবক মোটরসাইকেলে কলমাকান্দা ও দুর্গাপুর উপজেলার সীমান্ত সড়কে ঘুরতে যান। বেলা সাড়ে ৩টার দিকে কলমাকান্দার রংছাতি ইউনিয়নের পাতলা বন এলাকায় পাহাড় দেখে ফেরার পথে চেংন্নী বাজার এলাকায় এলে চালক মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারান। এতে মোটরসাইকেল নিয়ে তিনজন ছিটকে রাস্তার পাশে খাদে পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড়

পঞ্চগড়ের দেবীগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। দুপুরে দেবীগঞ্জ পৌর সদরের নতুন বন্দর এলাকার সোনাহার দেবীগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দেবীগঞ্জ উপজেলার দণ্ডপাল ইউনিয়নের লোহাগাড়া সুপারি তলা এলাকার বাছের আলীর ছেলে কাউসার আলী (১৬), একই এলাকার ইয়াকুব আলীর ছেলে সাব্বির (১৭), দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির (২২) এবং একই এলাকার হযরত আলীর ছেলে বরকত (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের দিন দুপুরে একটি মোটরসাইকেলে তিনজন খাঁ পাড়া থেকে দেবীগঞ্জে আসছিল। অন্যদিকে আরেকটি মোটরসাইকেলে তিনজন কালীগঞ্জের লোহাগার থেকে নীলসাগর আসছিল। পথিমধ্যে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই মোটরসাইকেলে থাকা ছয়জন আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কাউসার আলী নামে একজনের মৃত্যু হয়। বাকিদের আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে সাব্বির নামে একজন এবং রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়।দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা

রাজধানীর গুলশান-২ নম্বরে মোটরসাইকেলে প্রাইভেটকারের ধাক্কায় মমতা শিকদার (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ইউনাইটেড হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত মোটরসাইকেল চালক জাহিদ নামের এক ব্যক্তি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন। তিনি ওই হাসপাতালের কর্মকর্তা।

সন্ধ্যা পৌনে ৬টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।তাকে হাসপাতালে নিয়ে আসা পথচারী সিএনজিচালিত অটোরিকশা চালক সবুজ জানান, ঘটনার অদূরেই আমি দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ দেখি দ্রুতগতির একটি মোটরসাইকেলে একটি প্রাইভেটকার ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গিয়ে ওই নারী গুরুতর আহত হন। মোটরসাইকেল চালকও আহত হয়েছেন। তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে। পরে পথচারীরা গুরুতর আহত অবস্থায় ওই নারীকে আমার অটোরিকশায় দিয়ে মেডিকেলে পাঠালে জরুরি বিভাগের চিকিৎসক জানায় ওই নারী আর বেঁচে নেই।

আহত জাহিদের বরাতে অটোরিকশা চালক আরও জানান, জাহিদ ইউনাইটেড হাসপাতালের কর্মকর্তা এবং নিহত মমতা শিকদার ওই হাসপাতালেরই সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত ছিলেন।ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

নরসিংদী

নরসিংদীতে বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। গুরুতর অবস্থায় তাকে ঢাকা পাঠানো হয়েছে।সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নরসিংদীর দগরিয়া নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- নারায়ণগঞ্জের গাউসিয়া শাওগাট এলাকা শাহিন (২৩) ও সানি (২২)।

নিহতের স্বজনেরা জানিয়েছেন, গাউসিয়া শাওগাট এলাকা থেকে তিন বন্ধু মোটরসাইকেল নিয়ে ভৈরব বেড়াতে যায়। সেখান থেকে ফেরার পথে একটি বাস মোটরাসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই সানি ও শাহিন মারা যায়।ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইলিয়াস দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network