১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

পেলের বিদায়ে শোক জানালেন শচীন-সাকিবরা

আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: পেলেকে বলা হয় ফুটবলের রাজা। গোটা বিশ্বের কাছে নক্ষত্রের মতো ছিলেন তিনি। এই রাজার প্রয়াণে বিশ্বব্যাপী নেমে এসেছে শোকের ছায়া। তার বিদায়ের শোক ফুটবল অঙ্গন ছাড়িয়ে ক্রিকেটের বাইশগজেও নেমে এসেছে।

দীর্ঘদিন ধরে কোলন ক্যান্সারে ভুগছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। অবশেষে আজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যুর কাছে হার মানলেন এই বিশ্ব ফুটবলের রাজা। দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর প্রায় দুই বছর পর না ফেরার দেশে চলে গেলেন এই কিংবদন্তি। বছরান্তে এমন বিদায়ে ফুটবল বিশ্ব শোকে মুহ্যমান।

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার থেকে শুরু করে বাংলাদেশের সাকিব আল হাসান পর্যন্ত শোক প্রকাশ করেছেন তার বিদায়ে। এছাড়া দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও জানিয়েছেন, পেলেকে মনে থাকবে তার চিরকাল।

শুক্রবার সকালে ব্যক্তিগত ভেরিভায়েড ফেসবুক পেজে সাকিব লিখেন, ‘তিনি তার প্রতিভা দিয়ে প্রজন্মকে মোহিত করেছেন। ফুটবল খেলাকে বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে সাহায্য করেছেন। ফুটবল এবং পেলে চিরকাল সমার্থক শব্দ হয়েই থাকবে। শান্তিতে থাকুন কিংবদন্তি।’

ক্রিকেটের নক্ষত্র খ্যাত শচীন টেন্ডুলকার লিখেছেন, ‘শুধু ফুটবলের নয়, পুরো বিশ্বের জন্য একটি বড় ক্ষতি। খেলাধুলার মধ্যেই আপনি বেঁচে থাকবেন চিরদিন। শান্তিতে থাকুন পেলে!’

পেলের এই প্রয়াণ ছুঁয়ে গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, লিওনেল মেসি কিংবা কিলিয়ান এমবাপেদের মনেও। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ওয়ালে সেসব কথাও শেয়ার করেছেন সময়ের অন্যতম এসব তারকা ফুটবলাররা।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network