৪ঠা আগস্ট, ২০২০ ইং, মঙ্গলবার

শিরোনাম
মুলাদীতে পেয়ারা ব্যবসায়ী বজ্রপাতে নিহত রূপসা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফলজ বৃক্ষ রোপন সরকারী মুলাদী কলেজে বৃক্ষরোপন করেন ঢাকাস্থ মুলাদী সমিতি উজিরপুরে ফুটবল খেলায় দন্দের জের ধরে কিশোর গ্যাং এর হামলা, ব্যাবসায়ী আহত মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্সে জীবনের ঝুকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন ডাক্তারগন উজিরপুর বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে কবির হোসেন কাজিরচর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মুলাদী উপজেলা চেয়ারম্যানের মায়ের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত কুড়িগ্রাম জেলা যুবদলের কমটি নিয়ে বাণিজ্যের অভিযোগ ব্যাপক তোলপাড়ের সৃষ্টি মুলাদীতে দুই মাসের মধ্যে বয়াতী বাড়ীর রাস্তার ব্রীজের এপ্রোজ কালর্ভাট বিলিন

বরিশালে রাস্তা দখল করে ভবন নির্মাণের হিড়িক, কাউন্সিলর বললেন ‘সব ভেঙ্গে দেয়া হবে’

আপডেট: মে ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ:

বরিশাল নগরীর ৩নং ওয়ার্ডের পুরান পাড়া এলাকায় সিটি কর্পোরেশনের রাস্তা ঘেষে পাকা বাড়ি নির্মাণের প্রতিযোগিতা শুরু হয়েছে। মহামারী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর সরকার জনসমাগম নিষিদ্ধ করলেও কতিপয় ব্যক্তি বাড়ি নির্মাণ অব্যাহত রেখেছেন। এতে মানা হচ্ছে না সিটি কর্পোরেশনের নিয়মনীতি। অথচ স্থানীয় ওয়ার্ড কমিশনার রয়েছেন নিরব।

স্থানীয় সূত্রে জানা গেছে, পুরান পাড়া এলাকার বাইপাস সড়ক থেকে আমিরগঞ্জ সড়কের সঙ্গে একটি সংযোগ সড়ক রয়েছে। ওই সরকটির শুরুতেই কয়েক বছর আগে পাকা বাড়ি নির্মাণ করেন সত্তার মিয়া নামে এক ব্যাক্তি। সম্প্রতি তিনি বাড়িটি বর্ধিত করেছেন রাস্তাটি ঘেষে। এক্ষেত্রে সিটি কর্পোরেশনের নীতিমালার কোনা তোয়াক্কা করা হয়নি। টানা এক মাস চলে নির্মাণ কাজ। এর পরই প্রতিবেশি আলতাফ তার টিনের ঘরের পাশে রাস্তা ঘেষে শুরু করেন পাকা বাড়ি নির্মাণ। এ কাজও চলছে বেশ কয়েকদিন ধরে। তিনিও রাস্তায় এজিং এর জায়গা না রেখে বাড়ি নির্মান করেন।

স্থানীয়রা বলছেন, যেভাবে বাড়ি নির্মাণ করছে এভাবে যদি সবাই (এজিং) এর জায়গা না রেখে ওয়াল নির্মাণ করে। তবে পরিবহন চলাচলে বেকায়দায় পড়তে হবে। যারা বাড়ি নির্মাণ করছে তাদের বিবেক করে কাজ করা উচিত। আর স্থানীয় জনপ্রতিনিধি কেন এসব কর্মকাণ্ডে নিরব তা বোধগম্য নয়।

এ বিষয়ে ৩নং ওয়ার্ড কমিশনার সৈয়দ হাবিবুর রহমান ফারুক মীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সত্তার ও আলতাফ দুজনের সাথেই কথা বলেছি। এভাবে নিয়ম বহির্ভুতভাবে ঘর তোলায় তাদেরকে বলে দিয়েছি দ্রুত তোমরা ভেঙ্গে ফেল, নয় আমরা সব ভেঙ্গে ফেলবো।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network