৭ই জুলাই, ২০২০ ইং, মঙ্গলবার

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখ ৮২ হাজার, সুস্থ হয়ে উঠেছেন ৩০ লাখ ১০ হাজার

আপডেট: জুন ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৩ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৪১২ জন। আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৮৫ হাজার ৫৬৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩০ লাখ ১০ হাজার ৭০২ জন।চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।
 
আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৮ লাখ ৮১ হাজার ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৫৯ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৩৬৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৯৮৫ জন।তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ৫৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।চতুর্থ স্থানে থাকা ব্রাজিলে করোনায় ৩১ হাজার ৩০৯ জনের মৃত্যু ও ৫ লাখ ৫৮ হাজার ২৩৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ফ্রান্সে করোনায় ২৮ হাজার ৯৪০ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ২২০ জন।২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ২১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network