২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চরফ্যাসনে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পাইলটিং প্রকল্প বিষয়ক সেমিনার

আপডেট: মার্চ ১৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নুরুল্লাহ ভূঁইয়া, চরফ্যাসন (ভোলা) থেকেঃ
অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পাইলটিং প্রকল্প ; শিখন ও প্রতিবন্ধকতা উত্তরণের উপায় শীর্ষক সেমিনার চরফ্যাসনে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায়
চরফ্যাসন উপজেলা পরিষদ প্রশাসনিক সভাকক্ষে কোস্ট ফাউন্ডেশন এর আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্যে
উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বলেন, আমরা উপনিবেশিক সময় পার করে স্বাধীন দেশের প্রশাসন ব্যবস্থার মধ্যে আছি। আমাদের প্রশাসন বা রাষ্ট্রীয় অফিসগুলি সকল সাধারণ মানুষের কল্যাণের জন্যই পরিচালিত হয়। সুতরাং, সাধারণ মানুষের কল্যাণের জন্যই সরকারি দপ্তর পরিচালিত হবে, এটাই প্রচলিত বিধান বা নিয়ম। এই গ্রিভেন্স রিড্রেস সিস্টেমের স্বপ্নদ্রষ্টা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কারণ দেশ স্বাধীনের পর তার অনেক বক্তৃতা এবং তাঁর গৃহীত নীতিমালায় গ্রিভেন্স রিড্রেস সিস্টেমের প্রচলন করা হয়েছিল। আমরা আজ এরই ধারাবাহিকতায় আছি।
সেমিনারে কোস্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়,
জিআরএস বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য ভোলা জেলায় কোস্ট ফাউন্ডেশন ভোলা এর উদ্যোগে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা( জিআরএস) পাইলটিং প্রকল্পের মাধ্যমে বিভিন্নভাবে প্রচারাভিযান চালানো হচ্ছে।
কোস্ট ফাউন্ডেশনের কর্মসূচী প্রধান মোঃ হাসানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, প্রাণী সম্পদ কর্মকর্তা রহমতুল্লাহ, সমাজ সেবা কর্মকর্তা মোঃ মামুন, আইসিটি কর্মকর্তা মোঃ মাহমুদ,উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সানাউল্লাহ আজম, সমাজকর্মী মনির আসলামী প্রমুখ।
সেমিনারে শিক্ষক, ইউনিয়ন উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network